Wellcome to National Portal
বাংলাদেশ চা বোর্ড গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২২nd August ২০২৩

চা আইন লঙ্ঘন করায় পঞ্চগড়ে ৩ কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা


প্রকাশন তারিখ : 2023-08-20

প্রেস বিজ্ঞপ্তি

চা আইন লঙ্ঘন করায় পঞ্চগড়ে ৩ কারখানাকে দেড় লাখ টাকা জরিমানা

২০ আগস্ট, ২০২৩ খ্রি. পঞ্চগড়: চা আইন, ২০১৬ এর বিভিন্ন ধারা লঙ্ঘন এবং চাষীদের কাঁচা পাতার ন্যায্য মূল্য পরিশোধ না করায় আজ (২০ আগস্ট, রবিবার) পঞ্চগড় সদর উপজেলায় ৩টি বটলিফ কারখানায় অভিযান পরিচালনা করে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে চা বোর্ডের ভ্রাম্যমান আদালত।

রবিবার সকালে পঞ্চগড় সদর উপজেলার উত্তরা গ্রীণ টি ইন্ডাস্ট্রিজ লি.,মৈত্রী টি ইন্ডাস্ট্রিজ লি. এবং নর্থ বেঙ্গল সেন্ট্রাল টি ইন্ডাস্ট্রিজ লি. এ অভিযান পরিচালনা করে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লক্ষ টাকা জরিমানা করে বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা সম্পর্কে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, “পঞ্চগড়ের বেশকিছু বটলিফ কারখানার বিরুদ্ধে চা আইন লঙ্ঘন ও কাঁচা পাতার ন্যায্য মূল্য পরিশোধ না করাসহ নানা ধরণের অভিযোগ রয়েছে। চা বোর্ড অনিয়ম এবং আইনের লঙ্ঘন দেখলে সেখানে মোবাইল কোর্ট পরিচালনা করবে। এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।”

এছাড়াও তিনি কারখানা মালিকদের চা আইন, ২০১৬ যথাযথভাবে প্রতিপালনের নির্দেশনাও প্রদান করেন।

এসময় বাংলাদেশ চা বোর্ডের উন্নয়ন কর্মকর্তা মো: আমির হোসেন, ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা সায়েদুল হক এবং পঞ্চগড় সদর থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।